Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ August ২০২১

এইচএলপি ভার্চুয়াল ওয়ার্কশপ "সাপোর্টিং এজেন্সি ওয়ার্ক প্ল্যান: চ্যালেঞ্জস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড" বিষয়ক ওয়ার্কশপ " সাপোর্টিং এজেন্সির প্রিপ ট্রাস্টের সাথে সফলভাবে সম্পন্ন হয়েছে।


প্রকাশন তারিখ : 2021-08-24

এইচএলপি ভার্চুয়াল ওয়ার্কশপ "সাপোর্টিং এজেন্সি ওয়ার্ক প্ল্যান: চ্যালেঞ্জস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড" শিরোনামে সাপোর্টিং এজেন্সি প্রিপ ট্রাস্টের সাথে ২৪ আগস্ট ২০২১ এ জুম প্ল্যাটফর্মে সকাল ১১:০০ থেকে দুপুর ১:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন এইচএলপির ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর মানিকা মিত্র এবং এনআইএলজি -এর মহাপরিচালক জনাব সালেহ আহমদ মোজাফফর প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল কর্মশালায় উপস্থিত ছিলেন। উপ-প্রকল্প পরিচালকের স্বাগত বক্তব্য দেওয়ার মাধ্যমে শুরু হয় কর্মশালার কার্যক্রম । উদ্বোধন সহ কর্মশালার প্রয়োজনীয়তা এবং পরিচালনার পদ্ধতি ব্যাখ্যা করেন এনআইএলজি মহাপরিচালক। ভার্চুয়াল মিটিংয়ে উপস্থিত ছিলেন অ্যারোমা দত্ত, মাননীয় সংসদ সদস্য এবং ভাইস-চেয়ারপারসন-প্রিপ ট্রাস্ট, জনাব শান্তনু লাহিড়ী, বিশ্বব্যাংকের পরামর্শক এবং এইচএলপি বিশেষজ্ঞ (কলকাতা, ভারত থেকে যোগদান), মুনাকাতা জাইকার উপদেষ্টা (জাপান থেকে সংযুক্ত) এবং জাইকার উপদেষ্টা ইয়ামামত যুক্ত ছিলেন।
কিশোরগঞ্জ, গোপালগঞ্জ এবং মাগুরা জেলার ডিডিএলজি, ইউএনও এবং উপজেলা কর্মকর্তারা কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় পিএমইউ কর্মকর্তা, প্রিপ ট্রাস্ট অফিসিয়াল এবং অন্যান্য অংশীদার এনজিওর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। প্রিপ ট্রাস্টের প্রস্তাবিত এইচএলপি এলজিআই কর্মশালা বাস্তবায়ন পরিকল্পনা উপস্থাপন করেছিলেন মাননীয় সংসদ সদস্য ও প্রিপ ট্রাস্টের ভাইস চেয়ারপারসন অ্যারোমা । কার্যক্রমের প্রস্তাবিত পরিকল্পনা উপস্থাপনের পর, অংশগ্রহণকারী সদস্যদের প্রস্তাবিত পরিকল্পনা চূড়ান্ত করার জন্য তিনটি গ্রুপে বিভক্ত করা হয় এবং এই বিষয়ে চ্যালেঞ্জগুলি চিহ্নিত করা হয়।
জনাব শান্তনু লাহিড়ী, মুনাকাতা,ইয়ামামত তাদের সুচিন্তিত আলোচনা ও দিকনির্দেশার মাধ্যমে কর্মশালাটিকে কার্যকরী করে তুলেন। মহাপরিচালক এনআইএলজির মূল্যবান মতামত এবং ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালাটি সমাপ্ত হয়।