Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ সেপ্টেম্বর ২০২১

এইচএলপি ভার্চুয়াল ওয়ার্কশপ "সাপোর্টিং এজেন্সি ওয়ার্ক প্ল্যান: চ্যালেঞ্জস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড" বিষয়ক ওয়ার্কশপ " সাপোর্টিং এজেন্সি “ওয়াটারএইড বাংলাদেশ” এর সাথে সফলভাবে সম্পন্ন হয়েছে।


প্রকাশন তারিখ : 2021-09-09

এইচএলপি ভার্চুয়াল ওয়ার্কশপ "সাপোর্টিং এজেন্সি ওয়ার্ক প্ল্যান: চ্যালেঞ্জস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড" শিরোনামে সাপোর্টিং এজেন্সি “ওয়াটারএইড বাংলাদেশ” এর সাথে ০৯ সেপ্টেম্বর ২০২১ এ জুম প্ল্যাটফর্মে সকাল ১১:০০ থেকে দুপুর ১:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়।

 

ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন এইচএলপির সহকারি প্রকল্প পরিচালক জনাব মোঃ ইমরানুর রহমান,  এবং প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল কর্মশালায় উপস্থিত ছিলেন এনআইএলজি -এর মহাপরিচালক জনাব সালেহ আহমদ মোজাফফর ।

 

সহকারি প্রকল্প পরিচালকের স্বাগত বক্তব্য দেওয়ার মাধ্যমে শুরু হয় কর্মশালার কার্যক্রম । উদ্বোধন সহ কর্মশালার প্রয়োজনীয়তা এবং পরিচালনার পদ্ধতি ব্যাখ্যা করেন এনআইএলজি মহাপরিচালক।

 

ভার্চুয়াল মিটিংয়ে উপস্থিত ছিলেন, এইচএলপির ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর-মানিকা মিত্র, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব (জিওবি) ও এইচএলপি এক্সপার্ট-জনাব শফিকুল ইসলাম,  ওয়াটারএইডের পরিচালক-নীতি ও অ্যাডভোকেসি-জনাব পার্থ হাফেজ শেখ, বিশ্বব্যাংকের পরামর্শক এবং এইচএলপি এক্সপার্ট-জনাব শান্তনু লাহিড়ী, জাপান থেকে সংযুক্ত ছিলেন জাইকার উপদেষ্টা-জনাব আকিরা মুনাকাতা এবং জাইকা পরামর্শক-জনাব ইয়ামামত ও যুক্ত ছিলেন।

 

কক্সবাজার, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম এবং খুলনা জেলার ডিডিএলজি, ইউএনও এবং উপজেলা কর্মকর্তারা কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় পিএমইউ কর্মকর্তা, ওয়াটারএইড বাংলাদেশ এবং এর কনসোর্টিয়াম এর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 

ওয়াটারএইড বাংলাদেশ এর প্রস্তাবিত এইচএলপি এলজিআই কর্মশালা বাস্তবায়ন পরিকল্পনা উপস্থাপন করেছিলেন জনাব মাহফুজুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক (এইচএলপি), ওয়াটারএইড বাংলাদেশ।

 

বিভিন্ন জেলায় ওয়াটারএইডের বাংলাদেশ কার্যক্রমের প্রস্তাবিত পরিকল্পনা উপস্থাপনের পর, অংশগ্রহণকারী সদস্যদের প্রস্তাবিত পরিকল্পনা চূড়ান্ত করার জন্য তিনটি গ্রুপে বিভক্ত করা হয় এবং এই বিষয়ে চ্যালেঞ্জগুলি চিহ্নিত করা হয়।

 

জনাব জনাব শফিকুল ইসলাম, জনাব পার্থ হাফেজ শেখ, জনাব শান্তনু লাহিড়ী, জনাব আকিরা মুনাকাতা  এবং জনাব আকিরা মুনাকাতা  তাদের সুচিন্তিত আলোচনা ও দিকনির্দেশার মাধ্যমে কর্মশালাটিকে কার্যকরী করে তুলেন।

 

মহাপরিচালক এনআইএলজির মূল্যবান মতামত এবং ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালাটি সমাপ্ত হয়।